সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

কে এই সৌদি সুন্দরী রুমি

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ৫২ জন দেখেছে

চলতি বছরের মিস ইউনিভার্স আসর উজ্জ্বল হয়ে থাকবে ইতিহাসের পাতায়। কারণ অত্যন্ত রক্ষণশীল দেশ সৌদি আরব থেকে এই প্রথমবার কোনও সুন্দরীকে দেখা যাবে বিশ্বসুন্দরীদের মঞ্চে। বোরখা- আবায়ার বদলে বিকিনিতে র‌্যাম্পে হাঁটতে দেখা যাবে ২৭ বছর বয়সী রুমি আলকাহতানিকে।

রক্ষণশীল মুসলিম দেশ হিসেবে পরিচিত সৌদি আরব। তবে ক্রাউন প্রিন্স মোহম্মদ বিন সালমন তাঁর দেশকে ধীরে ধীরে সেই মোড়ক থেকে বের করে আনছেন। সেলক্ষ্যে বেশ কিছু পদক্ষেপও নিয়েছেন তিনি। মাঠে বসে নারীদের খেলা দেখার অনুমতি, গাড়ি চালানোর অনুমতিসহ আরও অনেক পদক্ষেপ নিয়েছেন তিনি।

আর প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নেওয়াও সেই ধারাবাহিকতারই অংশ বলে মনে করা হচ্ছে। সোমবার সামাজিক মাধ্যমে ইনস্টাগ্রামে রুমি আলকাহতানি জানিয়েছেন, তিনি সৌদি আরবের প্রথম প্রতিযোগী হিসেবে আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিতে চলেছেন।

এই ঘোষণার সঙ্গে, রুমি বেশ তাঁর বেশ কয়েকটি ছবি শেয়ার করেছেন। সেখানে তাঁকে সম্পূর্ণভাবে ‘বিউটি কুইন’ রূপে দেখা যাচ্ছে। তাঁর পরনে রয়েছে একটি স্ট্র্যাপলেস সিকুইন্ড গাউন। মাথায় রয়েছে একটি টিয়ারা এবং গায়ে রয়েছে বিউটি কুইনের স্যাশে। আর হাতে রয়েছে সৌদি আরবের জাতীয় পতাকা।

রুমি আলকাহতানি সৌদির রাজধানী রিয়াদের বাসিন্দা। মিস ইউনিভার্স প্রতিযোগিতায় এই প্রথমবার দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পাচ্ছেন তিনি। তবে, বিশ্বব্যাপী সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নেওয়ার ক্ষেত্রে তিনি একেবারেই নতুন নন। এর আগেও তিনি বেশ কয়েকটি সুন্দরীদের আসর মাতিয়েছেন।

সবশেষে কয়েক সপ্তাহ আগেই মালয়েশিয়ায় অনুষ্ঠিত মিস অ্যান্ড মিসেস গ্লোবাল এশিয়ান প্রতিযোগিতার মঞ্চে দেখা গেছে তাকে। এছাড়া, আরও বহু আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিয়েছেন তিনি। লাইমলাইটে থাকাটা, বলা যেতে পারে তাঁর অভ্যাস।

ইনস্টাগ্রামেও নিয়মিত সৌন্দর্য এবং ফ্যাশন বিষয়ক কনটেন্ট পোস্ট করেন তিনি। সেখানে তাঁর ১০ লক্ষের বেশি ফলোয়ার রয়েছ। সৌন্দর্য ও ফ্যাশন ছাড়াও, সৌদি আরবের পপ কালচারকেও মাঝেমধ্যে সামনে আনেন রুমি। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগ দিয়ে মধ্যমণি হয়ে থাকেন।

পেশায় মডেল রুমি অনলাইন ইনফ্লুয়েন্সর হিসেবেও জনপ্রিয়। বিশ্ব সংস্কৃতি সম্পর্কে জানা ও সৌদি সংস্কৃতি এবং ঐতিহ্যকে বিশ্বের দরবারে পৌঁছে দেয়াই তার লক্ষ্য বলে জাান রুমি। মিস সৌদি আরবের মুকুট পরার পাশাপাশি তিনি মিস মিডল ইস্ট, মিস আরব ওয়ার্ল্ড পিস ২০২১ এবং মিস ওমেনের খেতাবও জিতেছেন।

রুমি সৌদি আরবে জন্ম নেন এবং বেড়ে ওঠেন। খুব অল্প বয়সে ফ্যাশন মডেল হিসেবে তার যাত্রা শুরু হয়। তিনি সৌদি আরবে তার ডিগ্রি সম্পন্ন করেন এবং ফ্যাশন মডেল হিসাবে তার কর্মজীবন শুরু করেন এবং সময়ে সময়ে কয়েক ডজন সৌন্দর্য এবং ফ্যাশন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

তিনি অনেক প্রতিযোগিতায় বেশ কিছু পুরস্কারও জিতেছেন। রুমির জন্য মিস ইউনিভার্স আসর শুধুই অংশ নেয়ার জন্য নয়, তার লক্ষ্য হল একজন সাংস্কৃতিক দূত হিসেবে কাজ করা, তার প্ল্যাটফর্মের মাধ্যমে মুসলিম নারীদের অনুপ্রাণিত করা এবং বিশ্বকে সৌদি সংস্কৃতির সাথে পরিচিত করা।

তিনি বলেন, আমার লক্ষ্য বিশ্ব সংস্কৃতি সম্পর্কে জানা এবং আমাদের খাঁটি সৌদি সংস্কৃতি ও ঐতিহ্যকে বিশ্বের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া। আমি নজদি পোশাক পড়ে থাকি, কারণ আমি নজদ অঞ্চলের প্রতিনিধিত্ব করি। এই জনপ্রিয় পোশাক গোটা বিশ্বের মানুষের কাছেএ প্রশংসিত হয়েছে।

রুমি ঘুরে বেড়াতে পছন্দ করেন। সংযুক্ত আরব আমিরাত থেকে মিশর, ইতালি থেকে তুরস্ক, এমন কি এশিয়া ঘুরে বেড়িয়েছেন তিনি। সৌন্দর্য প্রতিযোগিতায় তার সাফল্যের মাধ্যমে বিশ্ব অন্বেষণের সুযোগ পেয়েছেন। সম্প্রতি তিনি দুবাইয়ের বুর্জ খলিফার ছাদে শ্বাসরুদ্ধকর এক ফটোসেশনে অংশ নিয়ে সাড়া জাগিয়েছেন।

পরিবারের সঙ্গে সব সময় ঘনিষ্ঠ যোগাযোগ রাখেন রুমি আল কাহতানি। তিনি নিয়মিতভাবে তার অন্য দুই বোন রাজান এবং গেদাইয়ের ছবি তার ইনস্টাগ্রাম পেজে শেয়ার করেন। রাজান নিজেও সামাজিক মাধ্যমে বেশ সক্রিয়। তবে গেদাই তুলনামূলকভাবে কম আসেন নেট দুনিয়াতে।

একাত্তরের দেশ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Dwonload From ThemesBazar.Com