সোমবার, ২০ মে ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন

টেস্ট দলে ফিরেছেনে সাকিব

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম বুধবার, ২৭ মার্চ, ২০২৪
  • ৫৪ জন দেখেছে


শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের পুরোটা সময় ছুটি নিলেও মত বদলে শেষ টেস্টের দলে ফিরেছেন সাকিব আল হাসান। তার সঙ্গে টেস্ট দলে ডাক পেয়েছেন পেসার হাসান মাহমুদ। এছাড়াও প্রথম টেস্টের দল থেকে বাদ পড়েছেন দুজন।
মঙ্গলবার (২৬ মার্চ) শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টি-টোয়েন্টি, ওয়ানডের পর টেস্ট; শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দলের স্কোয়াডে থাকবেন না বলে ছুটি নিয়েছিলেন সাকিব। মূলত চোখের ইনজুরির কারণে তিনি বিশ্রাম নিয়েছিলেন। কিন্তু শেষদিকে এসে হঠাৎ সিদ্ধান্ত বদলে টেস্টে খেলার ইচ্ছাপ্রকাশ করেন টাইগার অলরাউন্ডার।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও বোর্ড পরিচালকরাও সাড়া দেন। তাই দ্বিতীয় টেস্টের দলে সাকিব ফিরবেন, সেটা আগেই প্রায় নিশ্চিত ছিল। তার দলে ফেরাতে প্রথম টেস্টের স্কোয়াড থেকে বাদ পড়েছেন তাওহীদ হৃদয়। মুশফিকুর রহিম ইনজুরিতে পড়ায় সাদা পোশাকের দলে ডাক পেয়েছিলেন তিনি।

তবে অভিষেকটা হয়নি ২৩ বছর বয়সী এ ব্যাটারের। এদিকে পেসার মুশফিক হাসানের পরিবর্তে দ্বিতীয় টেস্টের স্কোয়াডে ডাক পেয়েছেন আরেক পেসার হাসান মাহমুদ। দেশের হয়ে সাদা পোশাকে অভিষেকের অপেক্ষায় আছেন তিনি। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে সিলেটে ৩২৮ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। দ্বিতীয় ও শেষ টেস্টটি চট্টগ্রামে অনুষ্ঠিত হবে আগামী ৩০ মার্চ। অভিজ্ঞ সাকিবের অন্তর্ভূক্তিতে শেষ টেস্টে ঘুরে দাঁড়িয়ে সিরিজ সমতায় ফিরতে চায় বাংলাদেশ।


বাংলাদেশ দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুমিনুল হক সৌরভ, সাকিব আল হাসান, শাহাদাত হোসেন দীপু, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, নাহিদ রানা ও হাসান মাহমুদ।

একাত্তরের দেশ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Dwonload From ThemesBazar.Com