সোমবার, ২০ মে ২০২৪, ০৬:১০ অপরাহ্ন

আদমদীঘিতে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণে প্রথম মারিহা

তরিকুল ইসলাম জেন্টু
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ৫৭ জন দেখেছে
মারিহা আহম্মেদ


বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বগুড়ার আদমদীঘিতে বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ বিষয়ে প্রথম স্থান অধিকার করেছে মারিহা আহম্মেদ। মারিহা উপজেলার সান্তাহার হাউজিং এস্টেট পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী।

সে পৌর শহরের নতুন বাজারের একটি ওধুষ কোম্পানির এলাকা ব্যবস্থাপক শামিম আহম্মেদ মাসুমের মেয়ে ও দৈনিক করতোয়া প্রতিনিধি রফিকুল ইসলাম মন্টুর নাতনী। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তৌফিক আজিজ বিষয়টি নিশ্চিত করেছেন।


মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আফরোজ জানান, বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার মাধ্যমে সারা দেশ থেকে প্রতিভাধর ছাত্রছাত্রী খুঁজে বের করার জন্য সরকারের একটি উদ্যোগ এটি। গত ২৩ মার্চ উপজেলা পর্যায়ে আদমদীঘিতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় চারজন শিক্ষার্থী নির্বাচিত হয়েছে। এরমধ্যে বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ বিষয়ে প্রতিযোগিতা করে প্রথম স্থান অধিকার করেছে মারিহা আহম্মেদ। অপরদিকে ভাষা ও সাহিত্য বিষয়ে তিনজন নির্বাচিত হয়েছে। তাঁরা হলো- সান্তাহার বনমালী পরমেশ^র উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেনীর ছাত্র অর্নব কুমার মন্ডল, নবম শ্রেনীর ছাত্র মাহফুজুর রহমান ও সান্তাহার সরকারি কলেজের একাদশ শ্রেণীর ছাত্র রাকিবুল কবির রাকিব।
তিনি আরো বলেন, এই চারজন এখন জেলা পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবে। উত্তীর্ণ হতে পারলে বিভাগীয় এবং জাতীয় পর্যায়ে যাবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Dwonload From ThemesBazar.Com